কেন্দ্রীয় ‍চুক্তি হারালেন স্টেইন

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১০:২৬:৪২ এএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

ক্যারিয়ারের সূর্য অস্তগামী। দলে নিয়মিত জায়গা হয় না। বল হাতে নেই পুরোনো সেই তেজ। পারফরম্যান্স আসে কালেভাদ্রে। সব মিলিয়ে ডেল স্টেইনের সময়টা কাটছে বাজে।

এবার তিনি হারিয়েছেন জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি। মঙ্গলবার ২০২০-২১ সালের কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা। তাতে নতুনদের মধ্যে উঠে এসেছেন শুধু বেয়োরান হেন্ডরিক্স। বাঁহাতি পেসার এক বছর হলো জাতীয় দলের নিয়মিত মুখ।

এছাড়া এনরিচ নটজে, রাইসি ভন ডার ডুসেন ও ডোয়াইন প্রিটোরিয়াস প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে এসেছেন। ডেল স্টেইন বাদে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন থেনিস ডি ব্রুন। অবসর নেওয়ায় চুক্তি থেকে স্বাভাবিকভাবেই হাশিম আমলা ও ভেরর্নন ফিল্যান্ডারের নাম কাটা পড়েছে।

অধিনায়কত্ব ছাড়লেও ফাফ ডু প্লেসিস তিন ফরম্যাটের জন্য দলের কেন্দ্রীয় চুক্তিতে আছেন। রঙিন পোশাকে কুইন্টন ডি কককে অধিনায়কের দায়িত্ব দিলেও এখন পর্যন্ত টেস্ট অধিনায়ক ঘোষণা করেনি দক্ষিণ আফ্রিকা।

কেন্দ্রীয় চুক্তিতে ডাক পাওয়া ক্রিকেটাররা: তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, বেয়োরান হেন্ডরিক্স, রেজা হেন্ডরিক্স, কেশাব মহারাজ, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিচ নটজে, আন্দ্রিলে ফিকোযাও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ সামসি ও রাইসি ভন ডার ডুসেন। 

 

ঢাকা/ইয়াসিন


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আজ পবিত্র শবে বরাত

২০২০-০৪-০৯ ১:৩১:২১ এএম

জামালপুর জেলা লকডাউন

২০২০-০৪-০৯ ১:১১:৩৭ এএম

লকডাউন এলাকায় ব্যাংক বন্ধ

২০২০-০৪-০৯ ১:০৮:১১ এএম

করোনা: ইরানে সুস্থ ৩০ হাজার

২০২০-০৪-০৯ ১২:৫৭:৪২ এএম