করোনা, কারো পৌষ মাস অনেকের সর্বনাশ

প্রকাশ: ২০২০-০৩-২৫ ৯:১৪:৩৫ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

১১ জানুয়ারি, প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ম্যাচ খেলার সময় হ্যামস্ট্রিংয়ে টান পড়ে টটেনহ্যাম হটস্পারের অধিনায়ক ও তারকা হ্যারি কেনের।

এরপরে ঘোষণা আসে দীর্ঘ সময়ের জন্য ছিটকে যাচ্ছেন তিনি। মৌসুমে আর কোনো ম্যাচ হয়ত খেলা হবে না। আর যদি মাঠেও ফিরেন তবে দুই-একটি ম্যাচে হয়ত মাঠে নামতে পারেন। তবে দৃশ্যপট বদলে দিলো করোনাভাইরাস।

করোনা বিশ্বব্যাপী মারাত্মক আকার ধারণ করেছে। এর প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। প্রিমিয়ার লিগ, ইতালিয়ান ‘সিরি আ’ লিগ থেকে শুরু করে সব খেলা বন্ধ হয়ে গেছে। আবার এপ্রিলের শেষে মাঠে ফিরতে পারে খেলা। করোনার ফলে খেলা বন্ধ হওয়ায় এ সময় নিজেকে পুরো ফিট করে তুলেছেন কেন। এখন কেবল অপেক্ষা আসর কোন পর্যায় থেকে শুরু হয়। 

‘আমার পুনর্বাসন প্রক্রিয়া খুব ভালো গেছে। আমি খুব দ্রুতই সুস্থ হয়ে উঠছি। আমি এখন কঠোর পরিশ্রম করতে পারছি। খুব দ্রুতই নিজেকে ফিরে পাচ্ছি। এখন দেখার বিষয় আসর কোন অবস্থায় থাকে।’- বলেন কেন।

নিজের কথার সাথে আরো যোগ করেন, ‘আমি খেলা থেকে আর খুব বেশি দূরে নেই। আমি আশা করি দুই তিন সপ্তাহের মধ্যে দলের সঙ্গে ফিরতে পারবো। আমি শারীরিক স্ট্রেংথ বা ফিটনেস খুব তাড়াতাড়ি ফিরে পেয়েছি। ফলে আমার মনে হয় আমি খুব ভালো অবস্থানে আছি।’

আবার প্রিমিয়ার লিগ শুরু হলে তাই দলের সঙ্গে মাঠে নামতে পারেন কেন। যদি তাই হয় তবে স্পারসদের জন্য বিষয়টি সুখকর হবে। সাউদাম্পটনের কাছে হেরে পঞ্চম থেকে ষষ্ট স্থানে নেমে গেছে কেনের টটেনহ্যাম। দলের পক্ষে লিগে সর্বোচ্চ গোলস্কোরার কেন (১৭) ফিরলে তাই দলের আক্রমণভাগও হবে আর শক্তিশালী।

লিগে একটি ম্যাচও আর না খেলতে পারার সম্ভাবনা নিয়ে থাকা কেনের সামনে এখন ৯ ম্যাচের হাতছানি। যদি আসর পুরোপুরিভাবে শেষ হয়, তবেই। বিশ্বজুড়ে ধ্বংসযজ্ঞ চালালেও কেনের জন্য করোনা এসেছে সৌভাগ্য হয়ে।


ঢাকা/কামরুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আজ পবিত্র শবে বরাত

২০২০-০৪-০৯ ১:৩১:২১ এএম

জামালপুর জেলা লকডাউন

২০২০-০৪-০৯ ১:১১:৩৭ এএম

লকডাউন এলাকায় ব্যাংক বন্ধ

২০২০-০৪-০৯ ১:০৮:১১ এএম

করোনা: ইরানে সুস্থ ৩০ হাজার

২০২০-০৪-০৯ ১২:৫৭:৪২ এএম