‘সেল্ফ আইসোলেসন’ শেষে পরিবারের কাছে সাকিব

প্রকাশ: ২০২০-০৪-০৪ ১১:৩৫:৫২ এএম
ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

পরিবারের সঙ্গে সাকিব আল হাসান || (ফাইল ছবি)

মাগুড়া থেকে যুক্তরাষ্ট্র ফিরে ‘সেল্ফ আইসোলেসনে’ ছিলেন সাকিব আল হাসান। উইসকনসিনের এক হোটেলে ১৪ দিন আইসোলেশনে থাকার পর গতকাল শুক্রবার পরিবারের সঙ্গে যোগ দেন সাকিব। সাকিবের পরিবারের সদস্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উইসকনসিনের সেই হোটেল থেকে কয়েক মিনিটের ব্যবধানে সাকিবের নিজের বাড়ি। সেখানে আগে থেকেই ছিলেন স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা। স্ত্রী-সন্তান ও পরিজনের সঙ্গে না থেকে স্বেচ্ছায় আলাদা করে রেখেছিলেন নিজেকে।

জানা গেছে, পুরোপুরি সুস্থ আছেন সাকিব। সামনের কয়েকটি সপ্তাহ পরিবার নিয়ে থাকবেন যুক্তরাষ্ট্রেই। গৃহবন্দি হয়ে থাকার ইচ্ছা সাকিব দম্পতির। 

১৪ দিন আইসোলেটেড থাকাকালিন সাকিব নিজের নামে ফাউন্ডেশনের আনুষ্ঠানিক ঘোষণা দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিজের গড়ে তোলা ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ দিয়ে দেশে বিদেশ হতে ফান্ড সংগ্রহ করবেন সাকিব। সে ফান্ড তুলে দিচ্ছেন ‘মিশন সেইভ বাংলাদেশ’ নামক একটি উদ্যোগে। ইতিমধ্যে যারা ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে। সেখানে সবাইকে সাহায্য করতে আহবান জানিয়েছেন সাকিব নিজে।

পাশাপাশি ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ ও কনফিডেন্স গ্রুপ মিলে ডাক্তারদের প্রয়োজনীয় কিট সরবরাহের ২০ লক্ষ টাকার একটি অনুদান দেন।

নিধেষাজ্ঞায় থাকা সাকিবের জাতীয় দল কিংবা স্থানীয় কোনো ক্রিকেটারের সঙ্গে করোনা যুদ্ধে যুক্ত হওয়ার সুযোগ নেই। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাধারণ মানুষের পাশে থাকতে নিজ থেকে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

কিছুদিন আগে ৩৩ এ পা রেখেছেন সাকিব। নিষেধাজ্ঞায় এ থাকা ক্রিকেটার মাঠে ফিরতে পারবেন আগামী ২৯ অক্টোবর।

 

ঢাকা/ইয়াসিন


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এখন রাজনীতি করার সময় নয়: কা‌দের

২০২০-০৬-০৭ ১:৩৫:৪১ পিএম

ঢাকার যে ৩৮ এলাকা আংশিক লকডাউন

২০২০-০৬-০৭ ১২:৫৭:৫৭ পিএম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

২০২০-০৬-০৭ ১২:৪০:২৬ পিএম

আইপিএল আয়োজনে আগ্রহী আরব আমিরাত

২০২০-০৬-০৭ ১২:০৮:২২ পিএম
কাল্পনিক গল্প

জীবন গাঙের নাইয়া

২০২০-০৬-০৭ ১২:০৬:০৭ পিএম