করোনায় স্থগিত হলো বিশ্বকাপের দুই আসর

প্রকাশ: ২০২০-০৪-০৪ ১০:৪৯:৪১ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

প্রাণঘাতি করোনাভাইরাস পৃথিবীজুড়ে ছড়িয়ে পড়েছে ভয়ানক রুপে। শুক্রবার একদিনেই সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১ লাখেরও বেশি মানুষ। মারা গেছে ৮ হাজারেরও বেশি।

করোনার ভয়াবহতার কথা চিন্তা করে ক্রীড়াঙ্গনের সব খেলাধুলা বন্ধ করে দেওয়া হয়েছে প্রায় মাসখানেক আগেই। ক্রিকেটের পাশাপাশি, ফুটবলের আন্তর্জাতিক সূচি থেকে শুরু করে ক্লাব ফুটবলও বন্ধ করতে বাধ্য হয়েছে আয়োজকরা। এবার ফুটবলের ভবিষ্যত আয়োজনগুলো নিয়ে ভাবছে আয়োজক কমিটি ফিফা। আর করোনার প্রভাব চিন্তা করে স্থগিত করে দিলো চলতি বছরের আসন্ন দুটি বিশ্বকাপ।

নারীদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আগামী নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ২-২১ নভেম্বর পর্যন্ত মাঠে গড়ানোর কথা ছিল টুর্নামেন্টটির। ১৬ টি দেশ পাঁচটি ভেন্যুতে শিরোপার জন্য লড়াই করার কথা ছিল। যার মধ্যে প্রথমবারের মতো অংশগ্রহণ করার কথা ছিল ভারতের। তবে করোনার থাবায় স্থগিত করা হলো প্রতিযোগিতাটি। একই ভাগ্য বরণ করে নিতে হলো অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপেরও। আগস্ট-সেপ্টেম্বরে পানামা-কোস্টা রিকায় হওয়ার কথা ছিলো আসরটি।

শনিবার ফিফা জানায়, করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে চলতে থাকা উদ্বেগজনক পরিস্থিতির জেরে এই প্রতিযোগিতাগুলো স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনাভাইরাসের প্রভাব খতিয়ে দেখার জন্য ফিফা কনফেডারেশন্সের ওয়ার্কিং গ্রুপ তৈরি করেছে। তারা বিভিন্ন পরিসংখ্যানের উপর ভিত্তি করে জানিয়েছে, ইউরোপ-আমেরিকার চেয়েও করোনায় ভয়াবহ অবস্থার সৃষ্টি হবে ভারতে। তাই তাদের সিদ্ধান্তের ভিত্তিতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিয়ে এমন পদক্ষেপ নিয়েছে ফিফা। তারাই পানামা-কোস্টা রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-২০ বিশ্বকাপও স্থগিত করার কথা জানায়।


ঢাকা/কামরুল


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

যে চকলেট লাইটের মতো জ্বলজ্বল করে!

২০২০-০৬-০৭ ১০:৪৬:৪৯ এএম

আইপিএলে ‘কালু’ ডাকা হতো স্যামিকে

২০২০-০৬-০৭ ১০:১৪:৪৯ এএম