সব বন্ধ, চালু কেবল বেলারুশ ও তাজাকিস্তানের ফুটবল লিগ

প্রকাশ: ২০২০-০৪-০৫ ১:৫৫:১৭ এএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাসের কারণে বিশ্বের সব দেশে ফুটবল লিগ বন্ধ হয়ে গিয়েছে। ব্যতিক্রম কেবল বেলারুশ।

দেশটিতে করোনাভাইরাস আক্রমণ করলেও পুরোদমে চলছে বেলারুশিয়ান প্রিমিয়ার লিগ। তবে সম্প্রতি ফিফপ্রোর পক্ষ থেকে থেকে বলা হয়, বেলারুশিয়ান প্রিমিয়ার লিগ বন্ধ রাখতে। তবে বেলারুশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান সের্গেই ঝারদেস্কি মনে করেন, লিগ বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি।

বেলারুশে এই পর্যন্ত করোনাভাইরাস রোগে আক্রান্তের সংখ্যা ৩৭৬জন, মারা গেছেন ৪ জন। পূর্ব ইউরোপিয়ার দেশ আলবেনিয়া ও ইউক্রেনের চেয়ে অবস্থা কিছুটা ভালো হলেও প্রতিবেশি দেশ লিথুনিয়া, ইউক্রেন, পোল্যান্ড, লাটভিয়া ও রাশিয়ার চেয়ে বাজে অবস্থায় আছে বেলারুশ।

ফলে বেলারুশ সরকার শুক্রবার সাংস্কৃতিক ও ক্রীড়াসহ আন্তর্জাতিক সব ইভেন্ট ৬ এপ্রিল পর্যন্ত স্থগিত করে। তবে সের্গেই বলেন, ‘আমরা প্রতিনিয়ত পরিস্থিতি বিবেচনা করছি। আমরা কি পরিমাণ সুরক্ষা দিতে পারবো তা নিয়ে আমাদের ভরসা আছে। তাই লিগ বন্ধ করার কোনো কারণ দেখছি না। বেলারুশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে এশিয়ার দেশ তাজাকিস্তানে শুরু হয়েছে ফুটবল লিগ। চীনের কাছাকাছি হলেও করোনাভাইরাসের ভয়াল ছোবল লাগেনি দেশটিতে। নেই কোনো করোনা রোগীও। তাই এই সপ্তাহে ফুটবলের নতুন মৌসুম শুরু করেছে তারা।

দেশটির ক্লাব ইস্তিকলোলের কোচ ভিতালি লেভেশেঙ্কো বলেন, ‘করোনাভাইরাইসের কারণে পৃথিবীর সব চ্যাম্পিয়নশিপ, লিগ বন্ধ রাখতে হচ্ছে। তবে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আমাদের দেশে করোনাভাইরাস ধরা পড়েনি। তাই আমরা ফুটবলে নতুন মৌসুম শুরু করতে পারছি।’

যদিও বিশ্ব স্বাস্থ্য সংস্থা তাদের পরামর্শ দিয়েছে না খেলতে, জনসমাগম এড়িয়ে চলতে।


ঢাকা/কামরুল/নাসিম 


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘জাফরুল্লাহ ঝুঁকিমুক্ত নন’

২০২০-০৬-০৭ ২:৪৪:১০ এএম

বাঙালির মুক্তির সনদ ৬ দফা

২০২০-০৬-০৭ ১:৫৪:৪৮ এএম

অন্যদের চেয়ে এগিয়ে তাপসী

২০২০-০৬-০৭ ১:৩০:৫৮ এএম

করোনায় মৃত্যু ৪ লাখ ছাড়িয়ে

২০২০-০৬-০৬ ১১:৪২:১২ পিএম

মালদ্বীপ থেকে ফিরলো ২৬৫ বাংলাদেশি

২০২০-০৬-০৬ ১১:৩১:৩০ পিএম

আয়কর বিভাগের ৫ কর্মকর্তা আক্রান্ত

২০২০-০৬-০৬ ১০:৪৭:৩৭ পিএম