ম্যানুয়েল নয়ারের সঙ্গে নতুন চুক্তি বায়ার্নের

প্রকাশ: ২০২০-০৫-২১ ৩:৩৬:১২ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

ভবিষ্যতের ভাবনায় চলতি বছরের শীতকালীন দলবদলের সময় শালকের ২৩ বছরের গোলরক্ষক আলেক্সান্দার নুবেলকে দলে ভেড়ায় বায়ার্ন মিউনিখ। নুবেলের সঙ্গে সাত বছরের চুক্তি করে সাতবারের বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। চুক্তি অনুসারে মৌসুম শেষে ফ্রি ট্রান্সফারে বায়ার্নে যোগ দিবেন নুবেল।

নুবেলের সঙ্গে এমন চুক্তি বায়ার্নের হয়ে ম্যানুয়েল নয়ারের ক্যারিয়ারকে হুমকির মুখে ফেলে। অনেক ফুটবল বোদ্ধা মত দিয়েছে যে, নয়ারের সঙ্গে ২০২১ পর্যন্ত বায়ার্ন মিউনিখের যে চুক্তি রয়েছে, সেটি আর বাড়বে না। নতুন কোনো ঠিকানা খুঁজে নিতে হবে বাভারিয়ানদের বর্তমান অধিনায়ককে। তবে সবকিছুকে ভুল প্রমাণ করে জার্মান গোলরক্ষক নয়ারের সঙ্গে মেয়াদ বাড়ালো বায়ার্ন মিউনিখ। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৩ সালের জুন পর্যন্ত জার্মানির সফলতম ক্লাবটিতে থাকবেন ৩৪ বছর বয়সী তারকা।

নিজেদের ওয়েবসাইটে বুধবার এক বিবৃতিতে নয়ারের চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে বায়ার্ন। অধিনায়ককে আরও দুই বছরের জন্য পেয়ে ক্লাবের সবাই খুশি বলে জানান প্রধান নির্বাহী কার্ল-হেইঞ্জ রুমেনিগে। এদিকে নতুন চুক্তি করতে পেরে ৩৪ বছর বয়সী তারকা এই গোলরক্ষকের কণ্ঠেও স্বস্তির ছোঁয়া।

নয়ার বলেন, ‘করোনাভাইরাস মহামারীর সপ্তাহগুলোতে আমি কোনো সিদ্ধান্ত নিতে চাইছিলাম না। কারণ, কেউ জানত না বুন্দেসলিগা কখন শুরু হবে বা কিভাবে এগোবে। গোলরক্ষক কোচ টনি তাপালোভিচের সঙ্গে অনুশীলন চালিয়ে যাওয়াটাই আমার জন্য ছিল গুরুত্বপূর্ণ। এখন বিষয়টি মিটে গেছে। বাভারিয়ায় আমি স্বচ্ছন্দ বোধ করি। এফসি বায়ার্ন ইউরোপের অন্যতম সেরা ক্লাব।’

২০১১ সালে শালকে থেকে বায়ার্নে যোগ দিয়ে ক্লাবটির হয়ে টানা সাতটি লিগ শিরোপা, একটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক ট্রফি জিতেছেন বিশ্বকাপজয়ী ফুটবলার নয়ার।


ঢাকা/কামরুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ভয়াবহ ঈদ পালন কর‌তে হ‌চ্ছে: আসিফ

২০২০-০৫-২৬ ৬:২৫:৩৮ পিএম

মাধবপুরে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১

২০২০-০৫-২৬ ৫:৫৮:৫৩ পিএম

করোনায় আক্রান্ত ৫৬ লাখ ছাড়িয়ে

২০২০-০৫-২৬ ৫:৪২:৩২ পিএম

শামীম জামানের ‘বাবার উপহার’

২০২০-০৫-২৬ ৫:৩৬:৩৬ পিএম