ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

একসঙ্গে খেললে রোনালদোকে কি বল পাস করতেন মেসি?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ২২ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
একসঙ্গে খেললে রোনালদোকে কি বল পাস করতেন মেসি?

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো, এই দুই নাম তুললেই ফুটবলপ্রেমিরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েন। তাঁদের মধ্যে কে সেরা? এ প্রশ্ন উঠতেই চায়ের কাপে ওঠে ‍ঝড়। শুরু হয় তর্ক-বিতর্ক!

গত এক দশকে ফুটবলের সেরা পুরস্কারগুলো নিজেদের মধ্যে ভাগাভাগি করেছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। ব্যালন ডি’অর কিংবা ফিফার বর্ষসেরা পুরস্কারে বছর শেষে ঘুরে ফিরে আসতো এ দুটি নামই। দুজনের দেশ ভিন্ন। ক্লাব ভিন্ন। সেজন্য একসঙ্গে খেলা হয়নি কখনো। যদি একসঙ্গে খেলার সুযোগ হতো, তাহলে কি রোনালদোকে বল পাস করতেন মেসি?

স্প্যানিশ পত্রিকা মুন্ডো ডোরপোটিভো জানতে চেয়েছিল মেসির কাছে। ফুটবল জাদুকর মেসিও জানিয়েছেন, রোনালদোকে তিনি অবশ্যই বল পাস করতেন। তাঁর ভাষ্য, `আমি অনুমান করি শেষ পর্যন্ত...হ্যাঁ আমি বল পাস করতাম।’

গত ফেব্রুয়ারিতে ৩৫ এ পা রাখেন রোনালদো। এ মৌসুমে ৩২ ম্যাচে ২৫ গোল করেছেন সিআর সেভেন। জুভেন্টাসের তারকা লিগের ১১ ম্যাচে টানা ১১ গোল করার কীর্তিও গড়েছেন। মেসিও ছুটছেন পাল্লা দিয়ে। ৩১ ম্যাচে ২৪ গোল করেছেন বার্সেলোনার সুপারস্টার। পাশাপাশি ১৬ গোলে অ্যাসিস্ট তো আছেই। মাঠে ফুটবল যুদ্ধ থাকলেও রোনালদোর প্রশংসা করতে দ্বিধাবোধ করেননি মেসি।

ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি বলেছেন,‘এটা খুব স্বাভাবিক যে তাকে গোল করতেই হবে। রোনালদো অতি ক্ষুধার্ত একজন স্ট্রাইকার। গোল করতে ভালোবাসে। যেদিন সে মাঠে নামবে সেদিনই সে গোল করবে। ফরোয়ার্ড খেলোয়াড় হিসেবে তার অসাধারণ গুণ রয়েছে। গোল করার নুন্যতম সুযোগ সে হাতছাড়া করে না।’


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়