সেরেনা, শারাপোভাকে টপকে শীর্ষে উঠলেন নাওমি ওসাকা

প্রকাশ: ২০২০-০৫-২৩ ৪:৫৬:৩৩ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

আমেরিকান নারী টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের ফর্ম এখন পড়তির মুখে। যার প্রভাব পড়েছে তাঁর উপার্জনের ক্ষেত্রেও। ২০১৬ থেকে নারী টেনিস তারকাদের মধ্যে সর্বোচ্চ পরিমাণ আয় ছিল সেরেনার। তবে চার বছর পর এই টেনিস তারকা উপার্জনের দিক থেকে হারিয়েছেন শীর্ষস্থান। সেরেনাকে টপকে সর্বোচ্চ উপার্জনকারী নারী টেনিস তারকা হলেন জাপানের বংশোদ্ভুত কানাডিয়ান নাওমি ওসাকা। ওসাকা উপার্জনের দিক থেকে টপকে গেছেন রুশ সুন্দরী টেনিস তারকা মারিয়া শারাপোভাকেও।

গত বছরে প্রাইজ মানি ও স্পন্সরদের এন্ডোর্সমেন্ট মিলিয়ে সাড়ে ৩৭ মিলিয়ন ইউএস ডলার আয় করেছেন ওসাকা। যা সেরেনা উইলিয়ামসের আয়ের চেয়েও দেড় গুন বেশি। এই অর্থ উপার্জনের মধ্য দিয়ে নতুন এক রেকর্ডও গড়েছেন ওসাকা। এক বছরে সর্বোচ্চ উপার্জনকারী নারী টেনিস তারকার খেতাব জিতেছেন তিনি। এর আগে ২০১৫ সালে প্রায় ৩০ মিলিয়ন ইউএস ডলার জিতে শীর্ষে ছিলেন রাশিয়ান সুন্দরী মারিয়া শারাপোভা। এমন তথ্য দিয়েছে জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বস।

নাওমি ওসাকার বয়স যখন ১ বছর তখন নিজের প্রথম গ্র্যান্ডস্লাম জিতেন সেরেনা। সেই সেরেনাকে ২০১৮ সালে ইউএস ওপেনের ফাইনালে হারিয়ে উত্থান ২২ বছর বয়সী ওসাকার। তারপর থেকে আর পিছে ফিরে তাকাতে হয়নি তাকে। ইতিমধ্যে জিতেছেন ২টি গ্র্যান্ডস্লাম। এছাড়াও ডব্লিউএটিপি ট্যুরের সাফল্য তো আছে। এর পাশাপাশি নাইকি, নিশান মটরস, শিশেডো ও ইয়োনেক্সের মতো বিজনেস জায়ান্টের সঙ্গে চুক্তি নাওমিকে এনে দিয়েছে সর্বোচ্চ উপার্জনকারী নারী টেনিস তারকার মর্যাদা।

 

ঢাকা/কামরুল


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৬.৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো চিলি

২০২০-০৬-০৩ ২:৫৬:৫০ পিএম

গাজীপুরে আগুনে ১৮ দোকান পুড়ে ছাঁই

২০২০-০৬-০৩ ২:২৮:৪৯ পিএম

ভরা মেঘনা ইলিশ শূন্য

২০২০-০৬-০৩ ১:৫৪:৩২ পিএম