চার্টার্ড বিমানে ইংল্যান্ড যাবে পাকিস্তান

প্রকাশ: ২০২০-০৫-২৩ ৬:২৮:১৫ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চায় ইংল্যান্ড। এজন্য প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে এবং পরে পাকিস্তানকে আতিথেয়তা দিতে চায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনা প্রাদুর্ভাবের পর ওয়েস্ট ইন্ডিজের জন্য বিশেষ কোনো ব্যবস্থা না থাকলেও পাকিস্তানের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করছে ইসিবি। উল্লেখযোগ্য পরিকল্পনার মধ্যে একটি হচ্ছে, পাকিস্তান দলকে চার্টার্ড বিমানে উড়িয়ে আনবে ইসিবি। যুক্তরাজ্যে  আন্তর্জাতিক সব ভ্রমণ নিষিদ্ধ। এজন্য পাকিস্তানকে বিশেষ ব্যবস্থায় নিজেদের দেশে নেবে ইংল্যান্ড।

সম্প্রতি ইসিবি ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রতিনিধিরা ভিডিও কনফারেন্সে আলোচনায় বসেছিল। করোনাপরবর্তী সময়ে ইংল্যান্ড কী সুবিধা দেবে এসব নিয়ে পুরো পরিকল্পনা জানিয়েছে ইসিবি। ইসিবির পরিকল্পনায় সন্তুষ্ট পিসিবির প্রধান ওয়াসিম খান।

তিনি জানান, পাকিস্তান মোট ২৫ সদস্যের দল পাঠাবে। জুলাইয়ের শুরুতে পুরো দলকে তিন ভাগে চার্টার্ড বিমানে করে ইংল্যান্ডে নেবে ইসিবি। বিমানবন্দরে নামা থেকে শুরু করে প্রতিটা মুহূর্তে পাকিস্তান ক্রিকেটারদের জন্য পরিবেশবান্ধব পরিস্থিতির ব্যবস্থা করা হবে।

ইংল্যান্ডে পৌঁছে ক্রিকেটাররা ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন। এরপর পাকিস্তানকে একটি ভেন্যু নির্দিষ্ট করে দেওয়া হবে অনুশীলনের জন্য। তিন টেস্টের জন্য তিনটি ভেন্যু ঠিক করা হচ্ছে। প্রতিটি ভেন্যুর কাছাকাছি থাকবে হোটেল। ম্যানচেস্টার, সাউদাম্পটন আপাতত বেছে নেওয়া হয়েছে। পরবর্তী ভেন্যু হতে পারে লন্ডন। পুরো সফরেই পাকিস্তান দলের সঙ্গে চিকিৎসক থাকবেন। সফর শেষে বাবর আজমরা দেশে ফিরবেন চার্টার্ড বিমানে।

করোনার কারণে পিছিয়ে যাওয়ার আগে পাকিস্তান দলের ইংল্যান্ড সফর সূচি ছিল ৩০ জুলাই থেকে ২০ সেপ্টেম্বর। পরিবর্তিত পরিস্থিতিতে জুলাইয়ের মাঝামাঝি লন্ডনে পৌঁছাবে পাকিস্তান। সফরে পাকিস্তান দল তিনটি টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে।

 

ঢাকা/ইয়াসিন


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ