ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পাকিস্তানের অধিনায়ক থাকছেন বিসমাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৬, ৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাকিস্তানের অধিনায়ক থাকছেন বিসমাহ

স্পিন অলরাউন্ডার বিসমাহ মারুফের ওপর আস্থা রাখল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আরও এক মৌসুম পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকবেন তিনি।

শুক্রবার পিসিবি আনুষ্ঠানিক ভাবে নতুন অধিনায়ক এবং খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তি নিশ্চিত করে। নারী দলের নির্বাচক উরুজ মমতাজ বলেছেন,‘আমরা কিছু কঠিন সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি যারা নিয়মিত পারফর্মার তাদের জন্য ভালো সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমি বিসমাহ মারুফকে অভিনন্দন জানাতে চাই। আরও এক মৌসুম পাকিস্তানের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের দায়িত্বে থাকবেন তিনি। অসাধারণ পারফর্মারের সাথে একজন ভালো নেতা হিসেবে নিজেকে মেলে ধরেছেন বিসমাহ।’

পাশাপাশি নারী ক্রিকেটারদের বেতন বাড়ানো এবং ঘরোয়া ক্রিকেটারদের পারিশ্রমিক আকর্ষণীয় করেছে পিসিবি। তিন ক্যাটাগরিতে মোট নয় ক্রিকেটারকে নেওয়া হয়েছে কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে। দশ জনকে রাখার পরিকল্পনা থাকলেও পারফরম্যান্স মূল্যায়ন করে খেলোয়াড় পায়নি পিসিবি। গত বছর সানা মির ছিলেন কেন্দ্রীয় চুক্তিতে। লক ডাউনের সময়ে এ ক্রিকেটার অবসর ঘোষণা করেন। তার জায়গায় কাউকে জায়গা দিতে পারেনি সংশ্লিষ্টরা।

দুই বছর আগে এ তালিকা ছিল ১৭ জনের। এ বছর তা নেমে এসেছে নয় জনে। তবে ইমার্জিং ক্যাটাগরিতে আছে আরও নয় ক্রিকেটার। বাংলাদেশের মতো পাকিস্তানও আইসিসি ওয়ার্ল্ড ওমেন্স কোয়ালিফায়ার রাউন্ড খেলার অপেক্ষায়। এরপর আছে এশিয়া কাপ টি-টোয়েন্টি। পাশাপাশি বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলার সূচিও আছে নারীদের।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়