মাস্ক না পরে চুল কাটানোয় ফুটবলারদের শাস্তি

প্রকাশ: ২০২০-০৬-০৬ ১২:২০:৪৯ পিএম
ক্রীড়া ডেস্ক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাস সঙ্কট কাটিয়ে গত ১৬ মে থেকে শুরু হয়েছে জার্মান ফুটবলের শীর্ষ লিগ বুন্দেসলিগা। ফুটবলারদের সুরক্ষার কথা বিবেচনা করে দর্শকশূন্য মাঠে খেলা আয়োজ়ন করছে জার্মান ফুটবল কর্তৃপক্ষ (ডিএফএল)। এমনকি খেলোয়াড়দের করোনাভাইরাস থেকে মুক্ত রাখার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। এমনকি সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে।

আর এরই মধ্যে স্বাস্থ্যবিধি মেনে না চলার অভিযোগ উঠেছে বরুশিয়া ডর্টমুন্ডের জ্যাডন স্যানচো ও ম্যানুয়েল আকানির উপর। কড়াকড়ি নিয়মের মাঝেও নরসুন্দর ডেকে ডর্টমুন্ডের ছয়জন ফুটবলার নিজেদের চুল কাটান। আর এই চুল কাটানোর সময় মাস্ক ব্যবহার করেননি স্যানচো ও আকানি। এছাড়াও নরসুন্দরের অনুরোধ রাখতে গিয়ে মাস্ক ছাড়া তাঁর সঙ্গে ছবিও তোলেন এই দুই ফুটবলার। আর এটি ডিএফএলের দেওয়া স্বাস্থ্যসুরক্ষার নিয়ম ভাঙ্গার শামিল। তাই এই দুই ফুটবলারকে শাস্তির মুখে পড়তে হয়েছে।

এজন্য তাদের আর্থিক জরিমানা করা হয়েছে। তবে কী পরিমাণ অর্থ জরিমানা হিসেবে দিতে হবে সেটি প্রকাশ করা হয়নি। এর পাশাপাশি মৌখিক সতর্কবার্তাও দেওয়া হয়েছে এই দুই ফুটবলারকে।এ নিয়ে ক্ষোভ জানিয়ে টুইটারে নিজেদের বিবৃতিও তুলে ধরেছিল এই দুই ফুটবলার। এমন সিদ্ধান্তকে হাস্যকর বলে দাবি তুলেছিলেন। পরে যদিও এটি মুছে ফেলেন তারা।

বরুশিয়া ডর্টমুন্ড নিজেদের শেষ ম্যাচে ৬-১ গোলে জিতেছিল বরুশিয়া ডর্টমুন্ড। সে ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন স্যানচো। ম্যাচ চলাকালীন জর্জ ফ্লয়েডকে হত্যার দাবিতে প্রতিবাদ জানিয়ে আলোচনায় এসেছিলেন ২০ বছরের এই তরুণ।



ঢাকা/কামরুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গাজীপুরে করোনা রোগী বেড়ে ৩৮২৯

২০২০-০৭-১০ ৫:৩৬:৩৬ পিএম