ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তৃতীয় দিনেই দাপুটে জয় নর্থ জোনের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ৩ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় দিনেই দাপুটে জয় নর্থ জোনের

ক্রীড়া প্রতিবেদক : সেন্ট্রাল জোনের বিপক্ষে ড্রয়ে ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগের সূচনা করেছিল নর্থ জোন। এবার সাউথ জোনের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে দাপুটে জয় তুলে নিয়েছে নর্থ জোন।

ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয় নর্থ ও সাউথ জোন। টস জিতে আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৬৯ রানে অলআউট হয়েছিল নর্থ জোন। জবাবে প্রথম ইনিংসে ১৪১ রানে অলআউট হয় সাউথ জোন। ১২৮ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে নর্থ জোন ১৪৫ রানে অলআউট হলে জয়ের জন্য ২৭৪ রানের লক্ষ্য পায় সাউথ জোন। সেই লক্ষ্য তাড়ায় ২২০ রানে অলআউট হয়েছে দলটি। ফলে ৫৩ রানে জয় পায় নর্থ জোন।



জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ত্রিশ এর আগে সাজঘরে ফিরেছেন সাউথ জোনের টপঅর্ডারের তিন ব্যাটসম্যান। এসময় হাবিব শেখ মুন্না ২৩ ও আবদুল্লাহ ফারাবি ১৪ রানে আউট হয়েছেন। ওয়ানডাউনে নামা শেখ মাহমুদুল আকাশ আউট হন ৯ রান করে। তবে সিয়াম আল শেখ ও আবদুল্লাহ মামুনের জুটি জয়ের আশা দেখালেও শেষপর্যণ্ত তীরে পৌঁছতে পারেননি তারা।

সাউথ জোনের হয়ে সিয়াম আল শেখ ব্যক্তিগত সর্বোচ্চ ৬১ রান করেছেন। ৭১ বলে ১২ চারে এ ইনিংস সাাজান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান এসেছে আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে। শেষদিকে এনামুল কবির ২৬ ও রিপন আলী ১০ রান করে সাজঘরে ফেরেন। হাসানুর রহমান ১৬ রানে অপরাজিত থাকলেও অপরপ্রান্তে তাকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিল না। ফলে ৮২.৪ ওভারে দলীয় ২২০ রানেই থেমে যায় সাউথ জোনের ইনিংস।



সাউথ জোনকে তৃতীয় দিনেই অলআউট করতে বল হাতে নর্থ জোনের হয়ে সর্বোচ্চ ৫টি উইকেট নেন মাহিউল ইসলাম পাটোয়ারি। দ্বিতী সর্বোচ্চ ৪টি উইকেট নেন মেহেরাব হোসেন অহিন। এছাড়া একটি উইকেট পান মহিউদ্দিন তারেক।



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়