জয়ে শুরু করল বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল

প্রকাশ: ২০১৯-০৭-১১ ৮:৪৭:৪৪ এএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক : ৯৯’র বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর কথা মনে আছে?  নাঈমুর রহমানের দূর্জয়ের বলে রান নিতে গিয়ে আউট সাকলায়েন মুশতাক। ৬২ রানের বিশাল জয়ে বাংলাদেশ আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের আগমণী বার্তা দিয়েছিল। ওই ম্যাচে ব্যাটিংয়ে ১১ রান, বোলিংয়ে ১ উইকেট পেয়েছিলেন দুর্জয়।

২০ বছর পর পাকিস্তানের বিপক্ষে আবার মাঠে নামলেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক। এবার লাল-সবুজের জার্সি গায়ে খেললেন ‘ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯’। প্রতিপক্ষ যখন পাকিস্তান, নাঈমুর জ্বলে উঠলেন আবার।  শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ৪ রানের বেশি করতে পারেননি।  তবে বোলিংয়ে পেয়েছেন ৩ উইকেট।  ইংল্যান্ডে তার দুর্দান্ত বোলিং মানে বাংলাদেশের জয়।  পাকিস্তানকে ১২ রানে হারিয়ে বাংলাদেশ ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপের শুরুটা ভালো করেছে।

 

গতকাল বুধবার চিসউইক বার্লিংটন লেন মাঠে আগে ব্যাটিং করে ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে বাংলাদেশ। জবাবে পাকিস্তান আটকে যায় ১২৩ রানে। বাংলাদেশের হয়ে এ ম্যাচে মাঠে নামেন বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়র। এ ছাড়া খেলেছিলেন লন্ডনের স্থানীয় একাডেমির দুই বাংলাদেশি তরুণ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন রায়হান। এ ছাড়া মারুফ ৩২, শিয়ান ১৬, তন্ময় ১৫, বাপ্পি ১৩, মনির ৮ রান করেন।

বোলিংয়ে অধিনায়ক দুর্জয় বাংলাদেশের সেরা। ১১ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের ব্যাটিং দিশেহারা করে দেন। এ ছাড়া বাপ্পি, এনামুল ও ইমান একটি করে উইকেট নিয়েছেন। পাকিস্তানের শুরুটা ভালো হয়েছিল। ওপেনার জাফর ৩৯ ও তিনে নামা আব্বাস ৩৫ রান করেন। তাদের ফেরার পর বাংলাদেশের দুর্দান্ত বোলিংয়ের সামনে প্রতিরোধ গড়তে পারেনি পাকিস্তানের কোনো সাংসদ।

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে প্রথমবারের মতো ‘ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯’ আয়োজিত হয়েছে। দুটি গ্রুপে অংশ নিচ্ছে আটটি দল। 'এ' গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান।  বৃহস্পতিবার সকালে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ও বিকেলে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

 

রাইজিংবিডি/লন্ডন/১১ জুলাই ২০১৯/ইয়াসিন/ইভা


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পুলিশ ও সাইফের অঘোষিত ফাইনাল

২০১৯-১২-১৪ ৯:১৪:৫৫ পিএম

সামনে শুধুই অন্ধকার

২০১৯-১২-১৪ ৯:০৯:০৯ পিএম

দল জেতার পরও হতাশ মাহমুদউল্লাহ!

২০১৯-১২-১৪ ৮:৫৩:৩১ পিএম

দেশে বিপুল সম্বর্ধনা সু চির

২০১৯-১২-১৪ ৮:৩৯:২৯ পিএম