ফাইনালের এক টিকিটের দাম ১৬ হাজার পাউন্ড!

প্রকাশ: ২০১৯-০৭-১২ ৮:১৬:৩৮ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক: ২৭ বছর পর ইংল্যান্ড উঠেছে ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে।

ছেলেদের বিশ্বকাপে উঠা নিয়ে যেই মাতামাতিটা থাকার দরকার ছিল তা কিন্তু লন্ডনে নেই। আবার আছেও! আপনি রাস্তায় নামলে, সিটি সেন্টারে গেলে কিংবা ক্যাসিনো, রেঁস্তোরায় গেলে টের পাবেন না। বিশ্বকাপের উত্তেজনা টের পেতে আপনাকে থাকতে হবে অনলাইনে।

এমনিতেই ইংরেজরা কাজ বাদে ঘর থেকে বের হয় কম। আর বাইরের কাজটা যদি ঘরে বসে করা যায় তাহলে নিজের আস্তানা থেকে বের হতে হবে কেন? অনলাইনেই হয়ে যায় সবকিছু। অনলাইনেই এখন চলছে বিশ্বকাপের টিকিট কেনা বেচা। সেখানে লর্ডসের ফাইনালের একটি টিকিটের দাম উঠেছে ১৬ হাজার পাউন্ড! ভুল পড়ছেন না মোটেও। ২৯৫ পাউন্ডের টিকিটের মূল্য অনলাইনে দেখাচ্ছে ১৬ হাজার পাউন্ড।

ভারত নিশ্চিত বিশ্বকাপের ফাইনাল খেলবে, এমন ভাবনায় ভারতীয় সমর্থকরা আগেভাগেই টিকিট কেটে রেখেছিল, সেই সংখ্যাটা ৪১ শতাংশ! সেমিফাইনাল থেকে বাদ পড়ার পর ভারতীয় সমর্থকদের ফাইনালের আগ্রহ উঠে গেছে। তাদের হাতের টিকিট এখন যাচ্ছে অনলাইনে, কালো বাজারে! ইংলিশ সমর্থকদের সতর্ক করতে এরই মধ্যে বিবৃত্তি দিয়েছে আইসিসি। জানিয়েছে, আনঅফিসিয়াল কোনো সাইটের টিকিট দিয়ে মাঠে প্রবেশ করা যাবে না। কিন্তু কে শোনে কার কথা! স্টাবহাব, ভায়াগোগো নামের ওয়েব সাইট থেকে ২ হাজার বা বেশি পাউন্ড দিয়ে টিকিট কিনছেন সমর্থকরা। তেমনই এক ওয়েব সাইটে ২৯৫ পাউন্ডের টিকিটের দাম চাওয়া হচ্ছে ১৬ হাজার পাউন্ড। আইসিসির ম্যানেজিং ডিরেক্টর স্টিভ ইলয়র্থ বিষয়টিকে ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন। তার মতে, ‘সেকেন্ডারি টিকিটিং ওয়েবসাইটে যেভাবে স্রোতের মতো টিকিটের দাম বাড়ছে সেটা দুঃখজনক।’

তবে যুক্তরাজ্যে আইনি জটিলতায় চাইলেও অনেক কিছু করতে পারবেন না আয়োজকরা। এখানে হ্যান্ড টু হ্যান্ড টিকিট বিক্রির কোনো জটিলতা নেই। চাইলে স্টেডিয়ামের সামনে থেকেও যে কেউ টিকিট কিনতে পারবেন। স্টেডিয়ামের সামনে হাকডাক দিয়ে টিকিট বিক্রি করা হয় সব সময়। ভারতীয় সমর্থকরা বেশি দামে টিকিট বিক্রি করতে না চাইলে আইসিসি তাদের সাহায্যের জন্য এগিয়ে আসছে। স্টেডিয়াম বুথে টিকিট ট্রান্সফার করা যাবে বৈধভাবে।

দ্য গার্ডিয়ান এক জরিপে বের করেছে, ভারত, ইংল্যান্ডের ফাইনালের দেখার জন্যই মূলত টিকিট আগেভাগে কিনে নেন সমর্থকরা। ইংলিশ সমর্থকদের কাছে লর্ডসের ৪৫ ভাগ টিকিট আছে। ভারতীয়দের কাছে ৪১ শতাংশ। ৩০ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন লর্ডসের ফাইনাল কানায়কানায় পূর্ণ হবে তা বলার অপেক্ষা রাখে না। তবে এতোটুকু নিশ্চিত এখনও যারা টিকিট পায়নি তাদের পকেটে থেকে বেরিয়ে যাবে হাজার হাজার পাউন্ড!


রাইজিংবিডি/লন্ডন/১২ জুলাই ২০১৯/ইয়াসিন/নুরুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

তাজুল ইসলাম-রোশান আরা সাক্ষাৎ

২০১৯-১২-১১ ৮:০১:৩৮ পিএম

মন্ত্রীদের কথার ঠিক নেই : আলাল

২০১৯-১২-১১ ৭:৫৪:০৫ পিএম

পুলিশ কনস্টেবলের সাক্ষ্য

২০১৯-১২-১১ ৭:৪৩:০৯ পিএম

আরো এক মামলায় আগাম জামিন দুদুর

২০১৯-১২-১১ ৭:০৫:৩৬ পিএম