পন্তের ভুলে জীবন পেয়ে পন্তের ‘শিকার’ লিটন

প্রকাশ: ২০১৯-১১-০৭ ৯:১৬:৫০ পিএম
রাজকোট থেকে ক্রীড়া প্রতিবেদক | রাইজিংবিডি.কম

ইংরেজিতে প্রবাদ আছে, ‘ফরচুন ফেবার দ্য ব্রেভ’। লিটন কুমার দাসের উইকেটের ক্ষেত্রে তেমনটাই প্রমাণ হলো।

রাজকোটের ২২ গজে ভারতীয় বোলারদের বিপক্ষে সাহসী ব্যাটিং করছিলেন ডানহাতি ব্যাটসম্যান। তাকে দারুণ সঙ্গ দেন নাঈম শেখ। দুজনের ব্যাটে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ।

তাদের জুটি ভাঙতে রোহিত শর্মা পাওয়ার প্লেতে বোলিংয়ে আনেন যুজবেন্দ্র চাহালকে। চাহাল রোহিতকে হতাশ করেননি। কিন্তু ঋষভ পন্তের ছোট্ট ভুলে উইকেটের অপেক্ষা দীর্ঘায়িত হয়। 

দ্রুত রান তোলার তাড়ায় লেগ স্পিনারকে এগিয়ে এসে মারতে গিয়েছিলেন লিটন।  কিন্তু বল মিস করে স্টাম্পড  হন।  ১৭ রানে সাজঘরের পথে এগিয়ে যাচ্ছিলেন লিটন। গ্যালারিতে উল্লাসে ফেঁটে পড়েছিল ভারতীয় সমর্থকরা। মাঠের চারপাশ থেকে আতঁশবাজি ছুঁড়ে দর্শকদের উন্মাদনা দিচ্ছিলেন আয়োজকরা। কিন্তু তৃতীয় আম্পায়ার রিপ্লে দেখে নট আউটের ঘোষণা দেন।

টিভি রিপ্লেতে দেখা যায়, বল ধরার সময় পন্তের গ্লাভসের কিছুটা অংশ ছিল স্টাম্পের সামনে। ফলে বেঁচে যান লিটন। নিজের উইকেট ফিরে পাওয়ার সঙ্গে লিটন পেয়ে যান ফ্রি হিটও। ফ্রি হিটে চার হাঁকান। পরের বলটিতেও হাঁকান বাউন্ডারি।

এরপর লিটন আবার জীবন পান রোহিতের হাতে। ওয়াশিংটন সুন্দরের বলে স্লগ সুইপ করে ক্যাচ তোলেন রাতের আকাশে। ভারতের পাঁচ ফিল্ডার বল তালুবন্দি করার চেষ্টা চালিয়েছেন। কিন্তু শেষমেশ রোহিতের হাত থেকে বল ফসকে বেরিয়ে যায়।  তবে বেশিক্ষণ টিকতে পারেননি বাংলাদেশের ওপেনার। তাকে ফিরিয়েছেন ওই পন্তই।

চাহালের বল মিস করে রান নিতে দৌড় দিয়েছিলেন লিটন। অথচ বল ছিল পিচের কাছেই। বলের ওপর নজর না রেখে প্রায় মাঝপথে চলে গিয়েছিলেন লিটন। পন্ত বল নিয়ে সরাসরি থ্রোতে ভাঙেন স্টাম্প। দারুণ ব্যাটিং করতে থাকা লিটন নিজের উইকেট আত্মাহুতি দেন নিজের ভুল সিদ্ধান্তে। ২১ বলে ২৯ রান করে সাজঘরের পথ ধরেন।


রাজকোট/ইয়াসিন/পরাগ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এক কাপ চায়ের জন্য মৃত্যু ঝুঁকি!

২০১৯-১১-১৯ ৮:৩৪:১০ এএম

হামলার নেপথ্যে কারা?

২০১৯-১১-১৯ ৮:২৫:৩৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-১১-১৯ ৮:২২:০১ এএম

লবণের দাম বাড়ানোর গুজবে আটক ৪

২০১৯-১১-১৯ ১:১৮:৪৪ এএম

লবণ নিয়ে হুলুস্থুল!

২০১৯-১১-১৯ ১২:৪৯:২৩ এএম

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ

২০১৯-১১-১৯ ১২:১৫:৩৯ এএম

রাঙামাটিতে কলেজছাত্রীর আত্মহত্যা

২০১৯-১১-১৮ ১১:৫১:৫৯ পিএম