ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাঈমের ইনিংসটি দৃষ্টিনন্দন ছিল: মাহমুদউল্লাহ

নাগপুর থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৫, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাঈমের ইনিংসটি দৃষ্টিনন্দন ছিল: মাহমুদউল্লাহ

ঘরোয়া ক্রিকেট, বয়সভিত্তিক ও বিসিবির একাধিক দল পেরিয়ে তরুণ নাঈম শেখ এখন জাতীয় দলে।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলার কথা ছিল তার। বেরসিক বৃষ্টিতে পিছিয়ে যায় নাঈমের অভিষেক। ভারতে তার মাথায় উঠে টি-টোয়েন্টি ক্যাপ। এ সিরিজ দিয়েই আন্তর্জাতিক মঞ্চে পা রাখেন নাঈম। দিল্লিতে প্রথম ম্যাচে ২৬ রান করে রেখেছিলেন অবদান।  দ্বিতীয় ম্যাচে ৩৬ করে বড় কিছুর আশা দেখিয়েছিলেন। গতকাল শেষটায় বুঝিয়ে দিয়েছেন কেন তাকে বাংলাদেশের ভবিষ্যত বলা হচ্ছে।

৪৮ বলে ৮১ রানের ঝকঝকে ইনিংস খেলে বিগ ফাইনালে একাই বাংলাদেশকে লড়াইয়ে রেখেছিলেন নাঈম। ১০ চার ও ২ ছক্কায় ভারতের বোলিং এলোমেলো করে দেন। কিন্তু বাংলাদেশ পারেনি শেষটা রাঙাতে।  সেটা মোটেও নাঈমের ভুলে নয়!

নাঈম যতক্ষণ ক্রীজে ছিলেন মনে হচ্ছিল ভারতের দেওয়া ১৭৫ রানের টার্গেট ছুঁয়ে ফেলবে বাংলাদেশ। কিন্তু দ্রুত কয়েকটি উইকেট হারানোয় পরাজয়ের তিক্ত স্বাদ পেতে হয়েছে বাংলাদেশকে।

ভারতীয় পেসার, স্পিনার কাউকেই ছাড় দেননিন নাঈম। সোজা ব্যাটে শট খেলেছেন। ডাউন দ্য উইকেটে এসেছেন বুক ভরা সাহস নিয়ে। আত্মবিশ্বাস নিয়ে শট খেলেছেন উইকেটের চারপাশে।  তাইতো ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ প্রশংসায় ভাসালেন নাঈমকে। 

‘এককথায় বললে, খুবই দৃষ্টিনন্দন ছিল ওর ইনিংসটা। আমার খারাপ লাগছে ও এত সুন্দর একটা ইনিংস খেলেছে কিন্তু আমরা ফিনিশ করতে পারিনি। মিডল অর্ডারে ব্যর্থতা ছিল। এই কারণে আমার হতাশাটা আরও বেশি। সুন্দর একটা ইনিংস খেলেছে নাঈম, খুব ভালো ব্যাটিং করেছে। ওর জন্য হলেও আমরা যদি ভালো করে শেষ করতে পারতাম তাহলে ও অনেক ক্রেডিট পেত।’ – বলেছেন মাহমুদউল্লাহ।

তৃতীয় উইকেটে নাঈম ও মিথুন ৯৮ রানের  জুটি গড়েন।  ১২ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর নাঈম ও মিথুন দলের হাল ধরেন।  মিথুন খানিকটা ধীর গতিতে ব্যাটিং করলেও নাঈম আগ্রাসী ব্যাটিংয়ে রান রেট পুষিয়ে দেন। তাদের জুটির প্রশংসা করেছেন অধিনায়ক।

‘আমরা ইনিংসের শুরুতেই ২ উইকেট হারিয়েছি। এ কারণে আমরা মিথুনকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছি।  নাঈম ও মিথুন ভালো করেছে।  ৯৮ রানের জুটি গড়েছিল তারা।  এ জুটিটা অসাধারণ ছিল।  নাঈম অসম্ভব ভালো ব্যাটিং করেছে।  কিন্তু তাকে সঙ্গ দিতে পারেননি কেউ।’ – বলেছেন মাহমুদউল্লাহ।


নাগপুর/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়